ঢাকা মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ২ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিষাক্ত গ্যাসে তিন শ্রমীকের মৃত্য


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ভোলা 
০৬:৩২ পিএম, ১৪ মার্চ, ২০২১
বিষাক্ত গ্যাসে তিন শ্রমীকের মৃত্য

ভোলা তজুমদ্দিন চাঁচড়া ইউনিয়নের ৫ং ওয়ার্ডে ৮৪ নং দক্ষিন পশ্চিম চাঁচড়া সরিকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত সেপটিক ভবনের সেন্টারিং খুলতে গিয়ে বিষাক্ত গ্যাসে মুত্যু হয়েছে তিন শ্রমিকের। এ সময় আহত হয়েছেন আরও একজন।


আজ সকাল আনুমানিক ১১টা তজুমদ্দিন চাচড়া ইউনিয়নে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, আলাউদ্দিন(৪৮),রাকিব (২৮) ও শামীম(৩৮)।

গুরুতর জুয়েল (২৪) একজনকে তজুমদ্দিন হাসপাতাল ভর্তি করা হয়েছে।তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বলেন ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে গঠনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

পুলিশ, দমকল বাহিনী ও স্থানীয়রা জানান, এক শ্রমিক নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংকে সেন্টারিংয়ের কাজ করতে নামেন।পরে তার কোনও সাড়া না পেয়ে তাকে উদ্ধার করতে পর্যায়ক্রমে আরও ২ জন ট্যাংকে নেমে বিষাক্ত গ্যাসে অচেতন হয়ে পড়েন। এরপর তাদের খোঁজ করতে জুয়েল নামের একজন ট্যাংকিতে নামতে গিয়ে বিষাক্ত গ্যাসে পুরোপুরি আক্রান্ত হওয়ার আগেই উপরে উঠে আসতে সক্ষম হন। পরে স্থানীয়রা খবর দিলে দমকল বাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা
চালিয়ে সেপটিক ট্যাংকের ভেতর থেকে তিনজনকে উদ্ধার করেন।তাদের উদ্ধার করে তজুমদ্দিন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক বলেন, বিষাক্ত গ্যাস শ্বাসনালিতে চলে যাওয়ায় শ্রমিকদের মৃত্যু হয়েছে।তজুমদ্দিন উপজেলার নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা এই তথ্য নিশ্চিত করছেন।উক্ত ঘটনার নিহত ব্যক্তিদের পরিবারদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবার প্রতি ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা।পাশাপাশি এ ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ঘটনায় ঠিকাদার ও তজুমদ্দিন এলজিইইডিসহ সংশ্লিষ্টদের কারো কোন গাফলতি থাকলে তা কঠোরভাবে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এ কর্মকর্তা।


একুশে সংবাদ/ ই.হ / এস