ঢাকা মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ২ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

৪১ দিন জামাতে নামাজ পড়লেই বাই-সাইকেল উপহার! 


Ekushey Sangbad
জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি
০৭:৪১ পিএম, ১৬ মার্চ, ২০২১
৪১ দিন জামাতে নামাজ পড়লেই বাই-সাইকেল উপহার! 

যুবক-শিশুদেরকে নামাজের প্রতি উৎসাহিত করতে অসাধারণ এক উদ্যোগ নিয়েছে এলাকার যুব সমাজ। 

নিয়মিত ৪১ দিন নামাজ জামাতের সাথে আদায় করলেই থাকছে বাই-সাইকেল উপহার। এ ঘোষণার পর থেকে মসজিদে যুবক-শিশুদের উপস্থিতি বহু গুন বেড়ে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা জায়ফরনগর ইউনিয়নের পশ্চিম বেলাগাঁও পঞ্চায়েতের যুবকদের উদ্যোগে এ পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে। 

এলাকার যুবকদের সাথে কথা বলে জানা যায়, এলাকার যুব সমাজকে খারাপ ও অনৈতিক কাজ থেকে ফিরিয়ে এনে নামাজের প্রতি আকৃষ্ট করতেই মূলত এ ব্যতিক্রমধর্মী আয়োজন। এ কার্যক্রম সফল করতে এলাকার যুব সমাজের পক্ষ থেকে সমগ্র গ্রামে ইতিমধ্যে মাইকিং করাও হয়েছে। এলাকার ১০ থেকে ২০ বছর বয়সী ছেলেদের জন্য ৪১ দিনব্যাপী পাঁচ ওয়াক্ত জামাতের সহিত নামাজ প্রতিযোগিতা শুরু হবে আগামী শুক্রবার থেকে। নির্ধারিত ৪১ দিন শেষে যতজন জামাতের সহিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবে তাদের সবাইকেই দেওয়া হবে নতুন বাইসাইকেল। 

শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে আয়োজিত এমন উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। উপজেলার অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ব্যতিক্রমধর্মী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

এলাকার পঞ্চায়েতের যুবক হাবিবুর রহমান ও আক্তার হোসেন বলেন, যুবসমাজকে অনৈতিক কাজ থেকে ফিরিয়ে এনে মসজিদ মুখী করার লক্ষ্যেই মূলত আমাদের এই উদ্যোগ। এই উদ্যোগ বাস্তবায়নে আমরা সকলের সহযোগিতা চাই। 

পশ্চিম বেলাগাঁও ঈদগাহ জামে মসজিদের ইমাম মাওলানা হাফেজ রোমান আহমেদ বলেন, পুরস্কার ঘোষণার পর থেকে প্রতিদিনই প্রায় শতাধিক শিশু কিশোর নামাজে আসছে।নামাজের পাশাপাশি তাদেরকে নৈতিকতা সহ সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজ সম্পর্কে জরুরী মাসয়ালা ও শেখানো হবে।

সদর ৫ নং জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাছুম রেজা বলেন, জামাতে নামাজ পড়লে শিশু-কিশোররা পাবে সাইকেল পুরস্কার এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি এ ধরনের মহতি উদ্যোগ নেওয়ার জন্য। 

একুশে সংবাদ/ জ.হি.স / এস