ঢাকা সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন, ২০২৪
https://www.msprotidin.com website logo

বিশ্বকাপ ফাইনালে আজ ভারত-অস্ট্রেলিয়ার শিরোপার লড়াই


ক্রীড়া ডেস্ক: মুক্তসংবাদ প্রতিদিন
রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩, ১১:৪৬
বিশ্বকাপ ফাইনালে আজ ভারত-অস্ট্রেলিয়ার শিরোপার লড়াই

ছবি সংগৃহীত

ক্রিকেট বিশ্বের আকর্ষণীয় লড়াই বিশ্বকাপ ফাইনালে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এরপরই মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। ক্রিকেটীয় এই মহারণ মঞ্চস্থ করতে পুরোদমে প্রস্তুত আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

টুর্নামেন্টের শুরু থেকে ধারাবাহিক পারফর্ম করে সবার আগেই সেমিফাইনালের পর ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত। অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ আসর শুরু করা রোহিত শর্মার দল শেষটা তাদের হারিয়েই করতে চায়।

যদিও শক্তিমত্তায় ভারত-অস্ট্রেলিয়া সমানে সমান। তবে সাম্প্রতিক পারফরম্যান্স এবং হোম কন্ডিশনের দিক থেকে অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে আছে ভারত। তাদের ব্যালেন্স টিম রয়েছে।

ফাইনাল ম্যাচটি সম্পন্নের আগে নিশ্চিত করে বলা মুশকিল, কে শিরোপা জিতবে। তবে ভারতকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশ্লেষকরা।

ফাইনালে ভারতের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

ফাইনালে অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ:
ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স কেরি, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, জস হ্যাজল উড ও অ্যাডাম জাম্পা।  সূত্র: বিডি প্রতিদিন

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

আজ হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামছে টাইগাররা


ক্রীড়া ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন
শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩, ১২:১২
আজ হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামছে টাইগাররা

ফাইল ছবি

আজ হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামছে টাইগাররা। সম্প্রতি বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে। এখন আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার অপেক্ষায় টাইগাররা। আইরিশদের প্রথম ম্যাচে ২২ রানে এবং দ্বিতীয় ম্যাচে ৭৭ রানে হারায় বাংলাদেশ।

এবার হোয়াইটওয়াশের মিশনে শুক্রবার দুপুর ২টায় আইরিশদের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। ২০১০ সালে আইরিশদের আরেকবার হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। শুক্রবার জিতলেই এই প্রথম টানা দুটি সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করবে টাইগাররা।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে শুরু করে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচে রেকর্ডের পর রেকর্ড গড়েছে টাইগাররা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাধাপ্রাপ্ত হয় বৃষ্টির কারণে। তারপরও ২২ রানের জয় পেতে সমস্যা হয়নি সাকিব বাহিনীর। দ্বিতীয় টি-টোয়েন্টি ছিল রেকর্ডময়। ম্যাচটি ছিল সাকিব, লিটন ও তাসকিনের। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও বৃষ্টি বাধা হয়। ১৭ ওভারে ৩ উইকেটে ২০২ রান করে বাংলাদেশ। আয়ারল্যান্ডের ইনিংস থেমে যায় ৭৭ রান আগে, ৯ উইকেটে ১২৫ রানে। ম্যাচে দুই ওপেনার লিটন ও রনি তালুকদার ৯.২ ওভারে ১২৪ রানের ভিত দেন। যে কোনো দলের বিপক্ষে টাইগারদের যা সর্বোচ্চ রানের রেকর্ড। সূত্র: বিডি প্রতিদিন

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

শাশুড়িকে নিয়ে পালাতে গিয়ে পুলিশের হাতে আটক


এমএস.প্রতিদিন ডেস্ক:
রবিবার, ১৪ মার্চ, ২০২১, ১১:২৪
শাশুড়িকে নিয়ে পালাতে গিয়ে পুলিশের হাতে আটক

ফাইল ফটো: এমদাদুল ইসলাম

লালমনিরহাট জেলার হাতীবান্ধা থানা শাশুড়িকে নিয়ে পালাতে গিয়ে জামাই এমদাদুল ইসলাম ওরফে এনদা গ্রেফতার হয়েছে পুলিশের হাতে। রোববার ১৪ মার্চ বিকেল ৪টায় উপজেলার বড়খাতা বাজারের হাজী মসজিদ এলাকা থেকে গ্রেফতার করে হাতীবান্ধা ও ডিমলা থানা পুলিশ।

জানা গেছে, দেড় বছর আগে নীলফামারীর ডিমলা উপজেলার উত্তর সোনাখুলি গ্রামের নাছির উদ্দিনের মেয়ে নাজনী বেগমকে বিয়ে করেন এমদাদুল ইসলাম এনদা। এরপর থেকে জামাই-শাশুড়ির মধ্যে সম্পর্ক গড়ে ওঠায় প্রায়ই মেয়ের বাড়ি বেড়াতে আসতেন শাশুড়ি। এ সময় স্ত্রীকে ছেড়ে শাশুড়ির প্রতি আসক্ত হয়ে পড়লে মায়ের সঙ্গে প্রায়ই মেয়ে নাজনী বেগমের। এক পর্যায়ে গত ২১ জানুয়ারি শাশুড়িকে নিয়ে পালিয়ে যান এমদাদুল।

শ্বশুর নাছির উদ্দিন বলেন, স্ত্রীকে ফিরে পেতে জামাইয়ের বিরুদ্ধে নীলফামারী আদালতে একটি অপহরণ মামলা করি। আজ পুলিশ তাকে গ্রেফতার করেছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে ডিমলা থানার উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসেন বলেন, হাতীবান্ধা থানা পুলিশের সহযোগিতায় অপহরণ মামলার আসামি এমদাদুল ইসলামকে আটক করা হয়। সূত্র: ঢাকানিউজ২৪

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook