ঢাকা রবিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ০১ আগষ্ট, ২০২১
Mukto Sangbad Protidin

করোনায় (১৮জুলাই) মৃত্যু ২২৫, শনাক্ত ১১৫৭৮ এবং সুস্থ ৮৮৪৫


স্বাস্থ্য ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন রবিবার, ১৮ জুলাই, ২০২১, ০৭:৪১
করোনাভাইরাসের সর্বশেষ তথ্য
করোনাভাইরাস


গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ২২৫ জন। এ নিয়ে করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৮৯৪ জন।
 
এদিকে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ১১,৫৭৮ জন। এ নিয়ে দেশে মোট করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জন।
 
আজ রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর থেকে আরও জানানো হয়, গত ১ দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮৮৪৫ জন করোনারোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৩২ হাজার ৮ জন।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ৮০৬ জনের। পরীক্ষার হিসেবে আক্রান্তের হার ২৯.০৯ ভাগ।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

মহাপরিচালক(স্বাস্থ্য) ডা. নাসিমা করোনায় আক্রান্ত


স্বাস্থ্য ডেস্ক:
শুক্রবার, ০২ এপ্রিল, ২০২১, ০৬:১০
মহাপরিচালক(স্বাস্থ্য) ডা. নাসিমা করোনায় আক্রান্ত

সংগৃহীত ছবি

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা টিকা গ্রহণের দুই মাস পর করোনায় আক্রান্ত হলেন। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর জানান।

তিনি লেখেন, ‘বিরতিহীনভাবে একটানা ৩৬৫ দিনের বেশি অফিস করার পর উপসর্গসহ করোনা আক্রান্ত হলাম। মহান আল্লাহ এই মহামারী থেকে মানবজাতিকে, বাংলাদেশের মানুষকে রক্ষা করুন। আমিন।’

উল্লেখ্য, তিনি গত ২৭ জানুয়ারি দেশে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা কার্যক্রম উদ্বোধনের দিনে টিকা গ্রহণ করেছিলেন। টিকা গ্রহণ করার দুই মাস পর তিনি করোনায় আক্রান্ত হলেন।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ডে সিলিন্ডার বিস্ফোরণে মৃত ২৩ রোগী


নাঈম: আন্তর্জাতিক ডেস্ক
রবিবার, ২৫ এপ্রিল, ২০২১, ০২:২০
করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ডে সিলিন্ডার বিস্ফোরণে মৃত ২৩ রোগী

ফাইল ছবি

করোনা ভাইরাস সংকটের মধ্যেই অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ ঘটে গেল ইরাকের (iraq) ইবন আল-খাতিব হাসপাতালে। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় আতঙ্কে হাসপাতাল থেকে পালিয়ে যায় রোগী এবং তাদের পরিজনরা।

জানা গিয়েছে এই ভয়াবহ দুর্ঘটনায় আহত ৫০ জন এবং মারা গিয়েছেন ২৩ জন রোগী।শনিবার মধ্য রাতে ইরাকের ইবন আল-খাতিব হাসপাতালে হঠাৎই আগুন লেগে যায়। দ্রুত আগুন লেগে যাওয়ায় তৎক্ষণাৎ সেখান থেকে ভয়ে বেরিয়ে আসেন রোগী ও স্বজনরা। আগুন নিয়ন্ত্রণ ফায়ার সার্ভিসে খবর দেওয়ায় দীর্ঘক্ষণের প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

অভিযোগ উঠেছে, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। বাগদাদের গভর্নর মুহাম্মেদ জাবের দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়কে এই ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। 

স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-তামিমিকে পদচ্যুত ও তাঁর বিরুদ্ধে শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাধেমিকে নির্দেশ দেওয়া হয়েছে। করোনা সংকট দেখা দেওয়ায় আরও বিপাকে পড়েছে ইরাক সরকার। জানা গিয়েছে, এই দুর্ঘটনার সময় ১২০ জন রোগী ও তাদের পরিজনেরা হাসপাতালে উপস্থিত ছিলেন। উদ্ধারকারী দল ৯০ জনকে উদ্ধার করতে সক্ষম হয়।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook

সর্বশেষ - স্বাস্থ্য