ঢাকা বুধবার, ৬ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর, ২০২১
Mukto Sangbad Protidin

গত ২৪ ঘন্টায় হাসপাতালে ২১৪ ডেঙ্গু রোগী ভর্তি


এমএস.প্রতিদিন ডেস্ক: শুক্রবার, ০৬ আগষ্ট, ২০২১, ০৬:৪১
গত ২৪ ঘন্টায় হাসপাতালে ২১৪ ডেঙ্গু রোগী ভর্তি
সংগৃহীত ছবি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২১৪ জন রোগী ভর্তি হয়েছেন। 

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২১১ জন। উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২১৮ জন ডেঙ্গু রোগী।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

করোনায় (২৭আগষ্ট) মৃত্যু ১১৭, শনাক্ত ৩৫২৫ এবং সুস্থ ৬৪৮৫


স্বাস্থ্য ডেস্ক: মুক্তসংবাদ প্রতিদিন
শুক্রবার, ২৭ আগষ্ট, ২০২১, ০৭:০২
করোনাভাইরাসের সর্বশেষ তথ্য

করোনাভাইরাস

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১১৭ জন। এ নিয়ে করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৫ হাজার ৮৪৬ জন।
 
এদিকে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৩,৫২৫ জন। এ নিয়ে দেশে মোট করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা ১৪ লাখ ৮৬ হাজার ১৫৩ জন।
 
আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর থেকে আরও জানানো হয়, গত ১ দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬,৪৮৫ জন করোনারোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪ হাজার ৩৭০ জন।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

নিহত রুমানের গ্রামের বাড়িতে হেফাজত নেতারা


এমএস.প্রতিদিন ডেস্ক:
মঙ্গলবার, ০৬ এপ্রিল, ২০২১, ০৮:০৭
নিহত রুমানের গ্রামের বাড়িতে হেফাজত নেতারা

সংগৃহীত ছবি

গত ২৬ মার্চ হাটহাজারীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে নিহত চট্টগ্রামের রাউজান পৌরসভার বেরুলিয়ায় এলাকার ওয়াহিদুল ইসলাম প্রকাশ রুমানের গ্রামের বাড়িতে যান হেফাজত নেতারা।

মঙ্গলবার সকালে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীর পক্ষ থেকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর নেতৃত্বে হেফাজত নেতারা নিহত রুমানের বাড়িতে যান।

হেফাজত নেতারা নিহত রুমানের বাড়িতে পৌঁছে তার কবর জিয়ারত করে তার পিতামাতা ও ভাইয়ের সঙ্গে সাক্ষাৎ করেন এবং পরিবারের খোঁজ খবর নেন। হেফাজত নেতারা সেখানে নিহত রুমানের পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

এ ব্যাপারে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী গণমাধ্যমকে বলেন, শহীদের বাবা খুবই অসুস্থ, তিনি ঠিকভাবে চলাফেরা করতে পারেন না। তাদের নিজস্ব কোনো বাড়ি না থাকায় ভাড়া বাসায় থাকেন। তাই তিনি শহীদের পরিবার ও আহতদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য উলামায়ে কেরাম ও তৌহিদী মুসলমানদের প্রতি আহ্বান জানান।

নিহত রুমান রাউজান পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বেরুলিয়া এলাকার ডেপুটি বাড়ির সৈয়দুল হকের কনিষ্ঠ পুত্র। সে রাউজান পৌরসভার সুলতানপুর উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র ছিল।

করোনাকালে পড়ালেখা বন্ধ থাকায় সে তার অসচ্ছল পরিবারের জন্য সচ্ছলতা আনতে হাটহাজারী মাদ্রাসার সামনে জেলা পরিষদ মার্কেটের আল এহসান টেইলার্সে দর্জির কাজ করত।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook