ঢাকা শুক্রবার, ১০ আষাঢ় ১৪২৮, ২৫ জুন, ২০২১
Mukto Sangbad Protidin

আইপিলে ৬ বলে ৬ চারের নতুন কীর্তি


হানিফ, ক্রীড়া ডেস্ক: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১, ০৭:১৮
আইপিলে ৬ বলে ৬ চারের নতুন কীর্তি
ফাইল ছবি

গতকাল ২৯ এপ্রিল বৃহস্পতিবার ২০২১ সালের আইপিএল এর ২৫তম ম্যাচে মুখোমুখি হয় দিল্লি কলকাতা। সে ম্যাচে শিবম মাভিকে প্রথম ওভারে টানা ছ’টি চার মেরে রেকর্ড বুকে নাম লিখালেন ভারতীয় তরুন ব্যাটসম্যান পৃথ্বী শ। একই সাথে  চলতি আইপিএল-এর দ্রুততম অর্ধশতরানও করেন তিনি। 

পৃথ্বীর দাপটে কলকাতাকে ৭ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। এর আগে আইপিএল  ইতিহাসে ২০১২ সালে ৬ টি চার মারার রেকর্ড ছিল রাজস্থান রয়েলস এর আজিন্কা রাহানের কিন্তু সেটা ছিল ইনিংসের ১৪তম ওভারে আর পৃথ্বি ৬ বলে ৬ চার মেরেছেন ইনিংসের প্রথম ওভারেই যে পিচে কলকাতার ব্যাটসম্যানরা রান করতে মুখ থুবড়ে পড়েছিল সেখানে পৃথ্বি রীতিমতো ঝড় বইয়ে দিয়েছেন ইনিংসের শুরুতেই। 

যার শুরুটা ছিল শীভম মাবীর প্রথম বলে বোলারের মাথার উপর দিয়ে বাউন্ডারি ছাড়া করে আর শেষ করেছেন এক্সট্রা কভার দিয়া বল সীমানা ছাড়া করে। এর আগে ইনিংস শুরুর ওভারে সর্বোচ্চ চার ছিল ৫টি, যার একটি ২০০৯ সালে ডেকান চেন্নাই ম্যাচে করেছিলেন ডেকান চার্জার্স এর অজি ব্যাটসম্যান অ্যাডাম গ্রিলক্রিস্ট। এমন ইনিংস উপহার দিয়ে ভারতীয় সাবেক ব্যাটসম্যানদের প্রশংসার জোয়ারে ভাসছে এই তরুন প্রতিভাবান ব্যাটসম্যান।
 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা


ক্রীড়া ডেস্ক:
মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ০৫:১৩
শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা

ফাইল ছবি

শ্রীলঙ্কায় উড়াল দেয়ার আগে গত ৯ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল মূল ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচ শেষে ঘোষণা করা হবে মূল স্কোয়াড।

আগামীকাল ২১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ১ম টেস্টের জন্য আজ (২০ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে চূড়ান্ত স্কোয়াড জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

লম্বা সময়ের পর টেস্ট দলে ফেরা শুভাগত হোম জায়গা পাননি চূড়ান্ত স্কোয়াডে। প্রাথমিক স্কোয়াডে ছিলেন তিন নতুন পেসার। তবে তিন জনের মধ্যে মূল স্কোয়াডে জায়গা হয়েছে উঠতি তারকা পেসার শরিফুল ইসলাম। বাদ পড়েছেন মুকিদুল ইসলাম মুগ্ধ ও শহিদুল ইসলাম।

এছাড়া মূল স্কোয়াডে জায়গা পাননি স্পিনার নাঈম হাসান, পেসার সৈয়দ খালেদ আহমেদ ও স্পেশালিস্ট উইকেট রক্ষক নুরুল হাসান সোহান।

১ম টেস্টের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াডঃ
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম অনিক, আবু জায়েদ চৌধুরী রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শরিফুল ইসলাম।

অপরপক্ষে, শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াডঃ
দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, দাসুন শানাকা, নিরোশান ডিকওয়েলা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস ও প্রাভিন জয়াবিক্রমা।
 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

আরও পড়ুন

আইজ্যাক হারজগ ইসরায়েলের ১১তম প্রেসিডেন্ট নির্বাচিত


আন্তর্জাতিক ডেস্ক: মুক্তসংবাদ প্রতিদিন
বৃহস্পতিবার, ০৩ জুন, ২০২১, ১২:৪৩
আইজ্যাক হারজগ ইসরায়েলের ১১তম প্রেসিডেন্ট নির্বাচিত

ফাইল ছবি । নতুন প্রেসিডেন্ট আইজ্যাক হারজগ

ইসরায়েলের ১১তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ইহুদিদের সংগঠন জিউশ অ্যাজেন্সির চেয়ারম্যান আইজ্যাক হারজগ। ইসরায়েলের আইনসভা নেসেটে এক গোপন ভোটাভুটিতে আইজ্যাক ৮৭ ভোট পান এবং তার প্রতিদ্বন্দ্বী শিক্ষাবিদ মিরিয়াম পেরেজ পান ২৭ ভোট। পেরেজ জয়ী হতে পারলে তিনি হতেন ইসরায়েলের ইতিহাসের প্রথম নারী প্রেসিডেন্ট। 

ইসরায়েলের ইতিহাসে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটের হিসাব অনুযায়ী আইজ্যাক হারজগ সবচেয়ে বড় ব্যবধানে জয় পেলেন। 

নতুন নির্বাচিত প্রেসিডেন্ট আইজ্যাকের বাবা চেইম হারজগ ছিলেন ইসরায়েলের ষষ্ঠ প্রেসিডেন্ট। আইজ্যাক হারজগ ৯ জুলাই বর্তমান প্রেসিডেন্ট রিউভেন রিভলিনের মেয়াদ শেষ হওয়ার পর দায়িত্ব গ্রহণ করবেন। সূত্র: টাইমস অব ইসরায়েল

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook
×