ঢাকা বৃহস্পতিবার, ২ আষাঢ় ১৪২৮, ১৭ জুন, ২০২১
Mukto Sangbad Protidin

পিএসজির সাথে নেইমারের নতুন চুক্তি


হানিফ, মুক্তসংবাদ প্রতিদিন: সোমবার, ১০ মে, ২০২১, ০৩:০২
পিএসজির সাথে নেইমারের নতুন চুক্তি
ফাইল ছবি

অবশেষে সকল গুঞ্জনের ইতিটেনে প্যারিসেই থাকার সিদ্ধান্ত নিলেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র। তিনি ফরাসি জায়ান্ট পিএসজির সাথে ২০২৫ সালের ৩০জুন পর্যন্ত নতুন চুক্তিতে আবদ্ধ হয়েছেন। 

২০১৭ সালে ট্রান্সফার মার্কেটে ইতিহাস তৈরি করে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি জমান নেইমার। এরপর বিভিন্ন সময়ে কাতালান ক্লাবে ফেরার গুঞ্জন সামনে এসেছিল। সর্বশেষ বার্সোলোনার বর্তমান প্রেসিডেন্ট লাপোর্তোর প্রধান চাওয়া ছিল নেইমারকে আবার দলে ফিরিয়ে আনা। চ্যাম্পিন্সলিগে ম্যানচেস্টার সিটির কাছে সেমিফাইনালে হারার পর সে গুঞ্জণ কিছুটা আচ করাও গিয়েছিল, অনেকেই ভেবেছিল নেইমার পিএসজি ছেড়ে দিবে কিন্তু তাদের ধারণা ভুল প্রমান করে নতুন চুক্তিতে সই করলেন এই ব্রাজিলয়ান ফুটবল ফরোয়ার্ড , ফরাসি মিডিয়ার খবর, নতুন চুক্তি অনুযায়ী নেইমার পিএসজিতে বছরে তিন কোটি ইউরো বেতন পাবেন ।

চুক্তির মেয়াদ বাড়ানোর পর ক্লাবের ওয়েবসাইটে নিজের প্রতিক্রিয়া জানান ২৯ বছর বয়সী নেইমার। বলছিলেন, ‘২০২৫ পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে পেরে আমি খুশি। সত্যিটা হলো, ক্লাবের প্রকল্পের অংশ হতে পেরে আমি খুব খুশি। দলটির হয়ে অনেক শিরোপা জিততে চাই, আমাদের সবচেয়ে বড় স্বপ্ন হলো চ্যাম্পিয়ন্স লিগ, সেটা জিততে চাই।’

পিএসজির হয়ে এখন পর্যন্ত ১১২ ম্যাচে অংশ নিয়ে ৮৫ গোল ও ৫১টি অ্যাসিস্ট রয়েছে নেইমারের। এখন পর্যন্ত ক্লাবটির হয়ে তিনটি লিগ শিরোপাসহ জিতেছেন মোট নয়টি ট্রফি।

মুক্তসংবাদ প্রতিদিন / [email protected]

১১ বছর পর শিরোপার দেখা পেল ইন্টার মিলান


হানিফ, মুক্তসংবাদ প্রতিদিন:
মঙ্গলবার, ০৪ মে, ২০২১, ১২:০১
১১ বছর পর শিরোপার দেখা পেল ইন্টার মিলান

ফাইল ছবি

 

টানা ৯ বছর শিরোপা জিততে থাকা জুভেন্টাস এর শিরোপায় এবার ভাগ বসালো ইন্টার মিলান। ইতালিয়ান লিগে গত ৯ বছর একাই আধিপত্য বিস্তার করে চলছিল জুভেন্তাস। 

২০১১-১২ মৌসুমে যা শুরু করেছিলেন বর্তমান ইন্টারমিলান কোচ কন্তে। এবার সেই কন্তের দলের কাছেই শিরোপার ধারাবাহিকতা হাতছাড়া করলো জুভেন্টাস। দীর্ঘ ১১ বছর পর সিরি-এ লিগের শিরোপা জিতেছে ইন্টার মিলান। 

গত রবিবার সাসুলোর বিপক্ষে আটালান্টা ১-১ গোলে ড্র করায় ইন্টারের শিরোপা নিশ্চিত হয়ে যায়। লিগে চার ম্যাচ এখনো বাকি আছে।

শনিবার সাসুলের বিপক্ষে আটালান্টা ম্যাচের পরই শিরোপা উৎসবের আমেজ শুরু করে ইন্টার সমর্থকরা। সাসুলোর বিপক্ষে আতালান্তা ম্যাচে না থেকেই ছিল তারা। খেলাটি ড্র হওয়ার পরই মিলানের রাস্তায় নেমে উৎসব করতে থাকেন ইন্টার মিলানের সমর্থকরা। 

করোনাভাইরাসের সময়ও এই উৎসব দীর্ঘ ১১ বছরের অপেক্ষার অবসানের। ২০০৯-১০ মৌসুমে  নাম্বার ওয়ান নামে পরিচিত হোসে মরিনহোর অধীনে সিরি-এ, কোপা ইতালিয়া এবং চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার পর নিজেদের হারিয়ে খুজছিল ইন্টার মিলান। 

এমনকি কিছু মৌসুম  চ্যাম্পিয়ন্স লিগেও খেলার যোগ্যতা হয়নি তাদের। সে দলকে কন্তে দায়িত্ব নিয়েই পরিবর্তন করতে থাকেন। গত মৌসুমে শিরোপার স্বপ্ন উকি দিয়েও তা বাস্তবরুপ পায়নি কিন্তুএবার ঠিকই চার ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হয়েছে। ইন্টার মিলান এ পর্যন্ত শিরোপা জিতেছে ১৯টি।  তারা ছাড়িয়ে গেছে এসি মিলানের ১৮ ট্রফি জয়কে। ৩৬টি ট্রফি নিয়ে তালিকায় সবার ওপরে জুভেন্তাস।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

খালেদার লন্ডনে যাওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন, বাকী শুধু অনুমতি!


এমএস.প্রতিদিন ডেস্ক:
বৃহস্পতিবার, ০৬ মে, ২০২১, ০৪:৩২
খালেদার লন্ডনে যাওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন, বাকী শুধু অনুমতি

খালেদা জিয়া । ফাইল ছবি

 

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার সুযোগ চেয়ে সরকারের কাছে আবেদন করেছেন তার ছোট ভাই শামীম এস্কান্দার। তার আবেদনপত্র গ্রহণও করেছে আইন মন্ত্রণালয়।

বুধবার (৫ মে) রাত সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমণ্ডির বাসায় গিয়ে শামীম এস্কান্দার আবেদনপত্রটি হস্তান্তর করেন। এরপর আবেদনপত্রটি পর্যালোচনার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়। 

বিএনপি চেয়ারপারসন সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, সরকারের আনুষ্ঠানিক অনুমতি পাওয়ার সাথেই উন্নত চিকিৎসার জন্য লন্ডনে রওনা হবেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়া।

আজ বৃহস্পতিবার যেকোনো সময় তাকে চার্টার্ড বিমানে সিঙ্গাপুর হয়ে লন্ডনে নেওয়ার কথা রয়েছে। খালেদা জিয়ার সঙ্গে থাকবে ব্যক্তিগত চিকিৎসকদল এবং পরিবারের কয়েকজন সদস্য।

বিশ্বস্তসূত্রে জানা যায়, খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বিমানবন্দরে পৌঁছে দিতে অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে সর্বশেষ খবরে জানা যায়,  বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন। আজ বৃহস্পতিবার বিএনপির সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য জানা যায়। 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook
×