ঢাকা সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন, ২০২৪
https://www.msprotidin.com website logo

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ-এর ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত


মোহা. খোরশেদ আলম, সম্পাদক, মুক্তসংবাদ প্রতিদিন
রবিবার, ২৮ মে, ২০২৪, ১০:৫৫
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ-এর ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ছবি: মুক্তসংবাদ প্রতিদিন

গতকাল ২৭ এপ্রিল বিকাল ৪টায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ-এর ভিআইপি হলে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ(বাসকপ) কর্তৃক আয়োজিত ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাসকপের চেয়ারম্যান, সিনিয়র সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা এ.টি.এম মমতাজুল করিমের সভাপতিত্বে ৩২ বছরের ঐতিহ্যবাহী সংগঠনের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(অব.) মো. কফিল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাসকপ-এর উপদেষ্টা এডভোকেট শাহিদা রহমান রিংকু।

প্রধান অতিথি জনাব কফিল উদ্দিন সাংবাদিকদের সাহসিক কাজের ভূয়সি প্রশংসা করেন এবং সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও দেশের যে কোন দূর্যোগ সময়গুলোতে জনগনের পাশে থেকে কাজ করার আহ্বান জানান।

বিশেষ অতিথি এডভোকেট শাহিদা রহমান রিংকু অন্য এক অনুষ্ঠানে উপস্থিত থাকার তাগিদে তাঁর স্বল্প ভাষণে বলেন, সাংবাদিক সমাজ একটি দেশের বিবেক! তাই তাদের যে কোন সংবাদ পরিবেশনে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন না হয় বা বিশৃংখলা সৃষ্টি না হয়, সেদিকে সতর্ক থাকার আহ্বান জানান।

বক্তব্যের অন্যতম আকর্ষণ ছিল প্রধান বক্তা বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গণি মিয়া বাবুলের দিক নির্দেশনামূলক বক্তব্য। তিনি বলেন, আজ আমরা চায়ের টেবিলে অতি অল্প সময়ে দেশ-বিদেশের সকল খবর এক মূহুর্তেই জানতে পারছি। এটা সম্ভব হচ্ছে দেশ-বিদেশে প্রান্তিক পর্যায়ে সাংবাদিক ভায়েরা তাদের নিরলস কাজের মাধ্যমে। মোটকথা, তারা প্রতিটা সময়ে যুদ্ধের মাঝে তাদের কাজ চালিয়ে যেতে হচ্ছে। কারণ দেশ-বিদেশে প্রতিটি জায়গায় বড় বড় রাঘব-বোয়ালদের চোখ রাঙ্গানি উপেক্ষা করে সাংবাদিকদের পেশা দারিত্বের কাজ করে যেতে হয়। তাদের এসব সাহসী কাজ করতে গিয়ে অনেক সাংবাদিক ভাই আক্রান্ত হয়ে আহত-নিহত হন। আমাদের বিশেষ করে বাসকপের সাংবাদিক ভাই-বোনদের পেশাদারিত্বের কাজ করতে গিয়ে কোথাও কোন বাঁধার সম্মুখীন হলে আমাদের সবাইকে তাদের পাশে দাঁড়াতে হবে। তিনি আরও বলেন, কিছু সাংবাদিকদের তাদের বিতর্কিত কাজের কারণে তাদের সাংবাদিক না বলে সাংঘাতিক বলা হয়। এটা যেন বাসকপ-এর কোন সদস্যদের মাঝে দেখা না যায়, সেই বিষয়ে কর্তৃপক্ষকে বিশেষ নজর রাখার অনুরোধ জানান।

অনুষ্ঠানের সভাপতি ও বাসকপের চেয়ারম্যান এটিএম মমতাজুল করিম অনুষ্ঠানে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা ও ঈদ পুনর্মিলনী শুভেচ্ছা জ্ঞাপন করেন। তিনি বাসকপের সকল সাংবাদিকদের পেশাদারিত্বের সহিত ও আরও সতর্কতার সহিত কাজ করার আহ্বান জানান। সাংবাদিক সমাজের যে কিছু কিছু দূর্নাম রটেছে তা বাসকপের সদস্যদের কাজের মাধ্যমে অত্র সংগঠনের সুনাম সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। পাশাপাশি তিনি বাসকপ-এর সদস্যদের সতর্ক বার্তাও জানান, কোন সদস্য অত্র সংগঠনবিরোধী বা দেশদ্রোহী কোন সংবাদ বা কাজে লিপ্ত হলে সংগঠন থেকে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে জানান।

বাসকপের মহাসচিব জনাব সালেহ আহম্মদ তার সূচনা বক্তব্যের পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাংবাদিক ভাই-বোনেরা তাদের মূল্যবান মতামত প্রকাশ করেন এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিকট বিভিন্ন সুপারিশ তুলে ধরেন।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

আরও পড়ুন

আজ বিএফইউজে'র নির্বাচন


খোরশেদ, মুক্তসংবাদ প্রতিদিন ডেস্ক:
শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ১০:১২
আজ বিএফইউজে'র নির্বাচন

ফাইল ছবি

আজ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচন। শনিবার সকাল ৯টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এ ভোটগ্রহণ শুরু হয়েছে। ঢাকাসহ সারাদেশে ১০টি ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে সভাপতি পদে তিনজন ও মহাসচিব পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল জলিল ভূঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। 

অপরদিকে মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান। এছাড়া কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ। 

সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এ তিন পদ পদ ছাড়াও এবারের নির্বাচনে ঢাকা থেকে সহসভাপতি পদে পাঁচজন, যুগ্ম মহাসচিব পদে চারজন, দপ্তর সম্পাদক পদে ছয়জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও বাকি নয়টি ইউনিট থেকে সহসভাপতি, যুগ্ম মহাসচিব, নির্বাহী সদস্য পদে লড়ছেন প্রার্থীরা। এরমধ্যে কিছু পদে কয়েক জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

নেপালকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন
বৃহস্পতিবার, ০৯ ফেরুয়ারী, ২০২৩, ০৮:১০
নেপালকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ছবি: বাংলাদেশের সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ উল্লোসিত খেলোয়াড়বৃন্দ

দক্ষিণ এশিয়ার ফুটবলে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ। ফাইনালে স্বাগতিক বাংলাদেশ আর তাদের প্রতিপক্ষ নেপাল। বাংলাদেশ ৩-০ গোলে হারিয়েছে নেপালকে। ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন শাহিদা আক্তার রিপা। রিপার গোলের দুই মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার জুনিয়র। ৪৫তম মিনিটে গোলটি করেন তিনি। শেষে আরেকটি উন্নতি খাতুন গোল করে বাংলাদেশ ৩-০ গোলে নেপালকে হারায়।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় শুরু হয় নেপালের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের শিরোপার লড়াই এবং শেষ পর্যন্ত নিজেদের ঘরে জয় ছিনিয়ে নেন।

বাংলাদেশের একাদশ: রুপনা চাকমা (গোলরক্ষক), শামসুন্নাহার (অধিনায়ক), আকলিমা, আফিদা, নাসরীন, সুরমা, স্বপ্না রাণী, রিপা, ইতি, উন্নতি খাতুন, সোহাগী ও মাহফুজা।  সূত্র: ইত্তেফাক

 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook