ঢাকা বৃহস্পতিবার, ২ আষাঢ় ১৪২৮, ১৭ জুন, ২০২১
Mukto Sangbad Protidin

আজ রাতে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে


মুক্তসংবাদ প্রতিদিন মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১, ০৭:২৫
আজ রাতে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে
খালেদা জিয়া, ফাইল ছবি

আবারও করোনায় (কোভিড-১৯) আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ মঙ্গলবার রাতে একটি বেসরকারী হাসপাতালে নেওয়া হবে বলে জানা গেছে। 

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন। 

ডা. জাহিদ জানান, সেখানে স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে নেওয়া হচ্ছে। রাত ৮টার দিকে তাকে হাসপাতালে নেওয়া হবে বলে জানানো হয়।

এদিকে খালেদা জিয়াকে হাসপাতালে যাতায়াতে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশকে চিঠি দিয়েছে বিএনপি। উল্লেখ্য, গত শনিবার খালেদা জিয়ার দ্বিতীয় করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

রোজিনা ইসলামের রিমান্ড না মঞ্জুর করে আদালতে প্রেরণ


এম.এস প্রতিদিন ডেস্ক:
মঙ্গলবার, ১৮ মে, ২০২১, ০১:০২
রোজিনা ইসলামের রিমান্ড না মঞ্জুর করে আদালতে প্রেরণ

ফাইল ছবি

প্রথম আলোর অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আগামী বৃহস্পতিবার তাঁর জামিনের শুনানি হতে পারে।

আজ ১৮ মে মঙ্গলবার বেলা ১১টার একটু পরে রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তোলা হয়। অফিশিয়াল সিক্রেটস আইনে মামলায়  সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ বিচারক তাঁর রিমান্ড নামঞ্জুর করেন।

আদালতে সাংবাদিক রোজিনা ইসলামের হয়ে শুনানি করেন প্রথম আলো নিয়োজিত আইনজীবী এহসানুল হক সামাজি, আশরাফ উল আলম, প্রশান্ত কুমার কর্মকার। তাছাড়া আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে আইনজীবী আব্দুর রশীদ এবং আইনজীবী সুমন কুমার রায় শুনানিতে ছিলেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু ।

সকাল আটটার দিকে রোজিনা ইসলামকে শাহবাগ থানা থেকে আদালতে তোলা হয়। রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম সে সময় জানান, তাঁকে আদালতের হাজতখানায় রাখা হয়। পেশাগত দায়িত্ব পালনের জন্য গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়।

একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়লে হাস্পাতালে নেওয়ার কথা বলে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায় রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস আইনে মামলা করা হয়েছে। তাঁকে উক্ত মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে বিভিন্ন পেশাজীবি সাংবাদিকরা বিকেলে সচিবালয়ে এবং রাতে শাহবাগ থানার সামনে বিক্ষোভ করেন। রোজিনা ইসলামের গ্রেফতারের নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে), অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ দেশি-বিদেশি বিভিন্ন সংগঠন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা ঘটনার প্রতিবাদ জানিয়ে আসছেন।

উল্লেখ্য, এর আগে সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ বাণিজ্য টিকায় দুর্নীতি মাস্ক কেলেংকারী নিয়ে একাধিক প্রতিবেদনে প্রকাশ করেছেন। এদিকে প্রথম আলো পত্রিকার ব্যবস্থানা সম্পাদক সাজ্জাদ শরীফ বলেছেন, "আক্রোশ থেকে" রোজিনা ইসলামকে আটক করা হয়েছে।

মুক্তসংবাদ প্রতিদিন / [email protected]

আরও পড়ুন

যমুনা সার কারখানায় যান্ত্রিক ত্রুটির কারণে সার উৎপাদন বন্ধ


এমএস.প্রতিদিন ডেস্ক:
রবিবার, ৩০ মে, ২০২১, ১২:১৮
যমুনা সার কারখানায় যান্ত্রিক ত্রুটির কারণে সার উৎপাদন বন্ধ

ফাইল ছবি

 

জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার তারাকান্দিতে অবস্থিত দেশের সর্ববৃহৎ দানাদার ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সার কারখনায় উৎপাদন বন্ধ রাখা হয়েছে। 

গতকাল শনিবার (২৯ মে) দিবাগত রাত ৯ টার সময় ইউরিয়া প্লান্টে যান্ত্রিক ত্রুটির কারণে হঠাৎ উৎপাদন বন্ধ হয়ে যায়।

জানা গেছে, ত্রুটি মেরামত করে দ্রুত কারখানাটি উৎপাদনে যেতে না পারলে বার্ষিক উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবেনা। ফলে কৃষকের কৃষি উৎপাদন ব্যাহত হওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসি।

এ বিষয়ে যমুনা সার কারখানার জিএম অপারেশন অশ্বিনী কুমার জানান, ইউরিয়া প্লান্টের যান্ত্রিক ত্রুটির কারণে রাত ৯টার দিকে কারখানার উৎপাদন বন্ধ হয়ে যায়। তবে দ্রুত সময়ের মধ্যে ত্রুটি মেরামত করে পুনরায় কারখানার চালু করার সব ধরণের চেষ্টা করে যাচ্ছেন।
 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook
×