ঢাকা মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর, ২০২১
Mukto Sangbad Protidin

ইংল্যান্ডের মাটিতে ৭৮ রানে অলআউট ভারত


ক্রীড়া ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন বুধবার, ২৫ আগষ্ট, ২০২১, ০৯:২৭
ইংল্যান্ডের মাটিতে ৭৮ রানে অলআউট ভারত
সংগৃহীত ছবি

ক্রিকেট বিশ্বে অন্যতম শক্তিশালী দল ভারত ইংল্যান্ডের মাটিতে ৭৮ রানে অলআউট হয়ে আর একটি রেকর্ড সৃষ্টি করলেন।

ইংলিশ বোলারদের তোপের মুখে চরম ব্যাটিং বিপর্যয় ভারতের। আরও একটি লজ্জা পেল ভারতীয় ক্রিকেট দল। ইংরেজদের মাঠে এ নিয়ে ১০ বার শতরানের নিচে আউট হলো ভারত।

ইংল্যান্ডের মাঠে ১৯৭৪ সালে সবচেয়ে কম ৪২ রানে অলআউট হয় ওজিত ওয়াদেকারের নেতৃত্বাধীন ভারত। তবে টেস্টে এনিয়ে ২৬ বার একশ রানের নিচে আউট হলো ভারত।

ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। একমাত্র রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানে ছাড়া কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন রোহিত শর্মা। এছাড়া রাহানের ব্যাট থেকে আসে ১৮ রান।

দলীয় ১ রানেই প্রথম উইকেটের পতন হয় ভারতের। রানের খাতা খোলার আগেই বিদায় নেন লোকেশ রাহুল। অ্যান্ডারসনের বলে বাটলারকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর চেতেশ্বর পূজারাও টিকতে পারেননি বেশিক্ষণ। 

অ্যান্ডারসনের বলে ফিরে যান ১ রান করে। এই ম্যাচেও ব্যর্থ হয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। আগের দুই টেস্টের মতো এই ম্যাচেও ব্যাটে রান পাননি তিনি। মাত্র ৭ রানেই বিদায় নেন তিনি। 

ভারত শিবিরে আসা-যাওয়ার মিছিলে ছিলেন রবীন্দ্র জাদেজা, রিশভ পন্ত, মোহাম্মদ শামিসহ অন্যরাও।

ইংল্যান্ডের হয়ে বোলিংয়ে আগুন ছড়ান জেমস অ্যান্ডারসন, স্যাম কুরানরা।  জিমি ৮ ওভারে মাত্র ৬ রান দিয়ে নেন ৩ উইকেট। ক্রেগ ওভারটন নিয়েছেন ১৪ রানে ৩ উইকেট। স্যাম কুরান ও ওলি রবিনসন নিয়েছেন ২টি করে উইকেট। 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা


ক্রীড়া ডেস্ক:
রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ০৮:১৬
পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

ফাইল ছবি

নিউজ ডেস্ক: উড়তে থাকা পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে জায়গা পেয়েছেন নতুন মুখ। নতুন তিন মুখ হলেন ব্যাটসম্যান তাদিওয়ানাসে মারুমানি, পেসার তানাকা সিভাঙ্গা ও স্পিনার তাপিওয়া মাফুদজা।

১৯ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান মারুমানি সম্প্রতি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৫ ম্যাচে ৪ ফিফটি হাঁকিয়েছেন। ৫৭ গড়ে এই পাঁচ ম্যাচে তার রান ২২৮, ব্যাট করেছেন প্রায় ১৬০ স্ট্রাইক রেটে।

আফগানিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে স্বাস্থ্য জনিত সমস্যায় পড়া ব্রেন্ডন টেইলর ও ক্রেইগ আরভিনও ফিরেছেন দলে। ২০১৬ সালে সর্বশেষ জিম্বাবুয়ে জাতীয় দলের জার্সি গায়ে চাপানো লুক জঙ্গো দলে যায়গা পেয়েছে।
 
তবে চোটের কারণে স্কোয়াডে বিবেচিত হননি অভিজ্ঞ অলরাউন্ডার সিকান্দার রাজা। আগের সিরিজের স্কোয়াড থেকে ৬ টি পরিবর্তন এসেছে এবারের স্কোয়াডে। ২১ এপ্রিল থেকে হারারে স্পোর্টস ক্লাবে শুরু হবে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে স্কোয়াডঃ
শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল , রেজিস চাকাবভা, তানাকা সিভাঙ্গা, ক্রেইগ আরভিন, লুক জঙ্গো, তিনাসে কামুনহুকামো, ওয়েসলে মাধেব্রে, তাদিওয়ানাসে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, মুফুদজা তাপিউয়া, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ব্রেন্ডন টেইলর ও ডোনাল্ড টিরিপানো।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

বাংলাদেশ প্রেস ক্লাব হবিগঞ্জ জেলার আহ্বায়ক কমিটির জরুরী সভা অনুষ্ঠিত


এমএস.প্রতিদিন ডেস্ক:
শুক্রবার, ২১ মে, ২০২১, ১১:৫২
বাংলাদেশ প্রেস ক্লাব হবিগঞ্জ জেলার আহ্বায়ক কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

ছবি: মুক্তসংবাদ প্রতিদিন

 

আজ ২১ মে' ২০২১ বিকাল ৩-৩০ মিনিটে সংগঠনের অস্থায়ী কার্য্যালয়ে বাংলাদেশ প্রেস ক্লাব হবিগঞ্জ জেলার আহ্বায়ক কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। 

সংগঠনের আহ্বায়ক জনাব শেখ মো: আব্দুল কাদির কাজলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, প্রবীন সাংবাদিক মোজাহিদ হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক, মুজিবুর রহমান খান, সদস্য সচীব এম এ হান্নান, আছাদুজ্জামান চৌধুরী, শাহেনা আক্তার প্রমূখ। উপস্থিত সাংবাদিকরা স্বচ্ছ সাংবাদিকতা, সাংগঠনিক কার্যক্রমে জাতিকে ভাল কাজে উৎসাহ দেয়ার উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়। 

কেন্দ্রীয় সাংবাদিক নেতা বাংলাদেশ প্রেস ক্লাব, ঢাকা-এর প্রতিষ্ঠাতা মহাসচীবসহ অন্যান্যদের সঙ্গে আগামী সপ্তাহে সৌজন্যে সাক্ষাতের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook