ঢাকা শুক্রবার, ১০ আষাঢ় ১৪২৮, ২৫ জুন, ২০২১
Mukto Sangbad Protidin

চেলসি হারিয়ে ফিলিস্তিনি পতাকা হাতে চ্যাম্পিয়ন লেস্টারসিটির জয় উৎসব


ক্রীড়া ডেস্ক: রবিবার, ১৬ মে, ২০২১, ০১:২১
চেলসি হারিয়ে ফিলিস্তিনি পতাকা হাতে চ্যাম্পিয়ন লেস্টারসিটির জয় উৎসব
ফাইল ছবি

এফএ কাপের ফাইনালে চেলসিকে ১-০ গোলে হারিয়ে ২০১৫-১৬ সাল প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন হওয়ার পর এবার এফএ কাপের শিরোপার দেখা পেলো চ্যাম্পিয়ন লেস্টার সিটি। করোনা মহামারীতেও ফুটবল প্রিয় লন্ডনবাসী ওয়েম্বলি স্টেডিয়ামে জড়ো হয়েছিল কিছু দর্শক। প্রধান অতিথি হিসেবে মাঠে উপস্থিত ছিলেন রাজ পরিবারের সদস্য প্রিন্স উইলিয়ামস। চেলসির বিপক্ষে মাঠে নেমে নিজেদের ইতিহাসে প্রথমবার এফ এ কাপের শিরোপা জিতলো লেস্টার সিটি। চ্যাম্পিয়ন দলটির সদস্য ছিলেন বাংলাদেশী বংশোদ্ভূত হামজা চৌধুরী। শিরোপা উৎসবের সময় বাংলাদেশি বংশোদ্ভূত এই মিডফিল্ডারেএ সাথে ফ্রেঞ্চ ডিফেন্ডার ওয়েসেলে ফোফান ও ফিলিস্তিনি পতাকা হাতে জয় উদযাপন করেছেন। 

বর্তমােন বিশ্ব ফুটবলের মুসলিম তারকারা এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়ে অত্যাচারের শিকার ফিলিস্তিনে পক্ষ নিয়েছেন। ইউরোপিয়ান লিগে খেলা পল পগবা, মোহাম্মদ সালাহ, রিয়াদ মাহরেজ থেকে আচরাফ হাকিমিরা প্রতিবাদ করে যাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

১-০ গোলে জয় পেয়ে এমন উদযাপনের পর চোখ এড়ায়নি কিছু বিখ্যাত গণমাধ্যমের ডেইলি মেইল, দ্য মিরর, ফার্স্টপোস্ট, আইরিশ টাইমস থেকে আল জাজিরা, মিডল ইস্ট মনিটরের মতো গণমাধ্যমে বিষয়টি প্রকাশ পায়। এমনকি খবর প্রকাশ করেছে দ্য টাইমস অব ইসরায়েলও।

এই ঘটনার পর ইংল্যান্ডে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত হুসাম জমলট দেশটির সরকারের পক্ষ থেকে হামজাদের আনুষ্ঠানিক চিঠি দিয়ে ধন্যবাদ জানিয়েছেন।শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রদূত জমলট হামজাদ বলেন, ‘শিরোপা জেতায় আপনাদের অভিনন্দন জানাই। আশাকরি একদিন লেস্টার সিটি ক্লাব স্বাধীন ফিলিস্তিনের রাজধানী জেরুজালেমে খেলবে।’

উল্লেখ্য চেলসি মূলত ইসরায়েল সমর্থিত একটি দল। এর মালিক রোমান আব্রাহমভিচ একজন রুশ বংশোদ্ভূত ইসরায়েলি ধনকুবের। তিনি একজন ইহুদি।

মুক্তসংবাদ প্রতিদিন / khurshedalm@msprotidin.com

বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে ফ্রান্সকে জেতালেন গ্রিজম্যান


ক্রীড়া ডেস্ক:
বৃহস্পতিবার, ০১ এপ্রিল, ২০২১, ১১:৩৩
বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে ফ্রান্সকে জেতালেন গ্রিজম্যান

ফাইল ছবি

বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে আঁতোয়া গ্রিজম্যানের গোলে জয় পেয়ে যায় ফ্রান্স। বুধবার রাতে সারায়েভোয় ‘ডি’ গ্রুপের খেলায় শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেললেও ফ্রান্সকে একটিমাত্র গোলেই সন্তুষ্ট থাকতে হয়।

ফ্রান্সের বিরুদ্ধে যথেষ্ট সুযোগ পেলেও বসনিয়ার খেলোয়াড়রা সুযোগ কাজে লাগাতে পারেননি। বিশেষ করে, হুগো লরিসকে ফাঁকি দিতে পারেনি স্বাগতিকরা। 

অবশেষে দ্বিতীয়ার্ধে ৬০তম মিনিটে গ্রিজম্যান গোলে ব্যবধান ঘটান। আদ্রিওঁ রাবিওর ক্রসে মার্কারকে এড়িয়ে দারুণ হেডে কাছের পোস্ট দিয়ে জালে ঢুকে দেন এই ফরোয়ার্ড। এতে ১-০ ব্যবধানে জয় পেয়েছে ফ্রান্স। 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

ফেনিতে বৃষ্টির জন্যে নামাজ, নামাজ শেষ হতেই বৃষ্টি শুরু!


হানিফ, মুক্তসংবাদ প্রতিদিন:
শনিবার, ০১ মে, ২০২১, ১১:১৭
ফেনিতে বৃষ্টির জন্যে নামাজ, নামাজ শেষ হতেই বৃষ্টি শুরু

ফাইল ছবি

বৃষ্টির অভাবে যখন চারিদিক ফেটে চৌচির মানুষ এক ফোটা পানির জন্য হাহাকার করছে। এই গ্রীষ্মের দুপুরে রোদের তাপমাত্রার কারনে অসহনীয় হয়ে পড়ছে মানুষের জীবন। সে উদ্দেশ্যে একটু বৃষ্টির জন্য ফেনিতে আল্লাহর কাছে দোয়া করে নামাজ আদায় করা হয়েছে।

গতকাল ৩০ এপ্রিল  শুক্রবার জুমার নামাজের পর দোয়া অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন মুফতি মোহাম্মদ আলী। নামাজের ভিডিও  ইতোমধ্যে সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়। নামাজের আগে তিনি মুসল্লিদের উদ্দেশ্যে বয়ানে বলেন, বৃষ্টির জন্য নামাজ ঈদের নামাজের মতই হবে দুই রকাত, নামাজ শেষে মুনাজাত হবে। কিন্তু অবাক করা বিষয় হলো নামাজ ও মুনাজাত শেষে দেখা যায় মুসল্লিরা খুশিতে তাকবির দিচ্ছেন। 

কারন তাদের দোয়া মনে হয় আল্লাহ তায়ালা সাথে সাথেই কবুল করেছেন, বৃষ্টি ইতিমধ্যে চলে এসেছে। ভিডিওতে এক মুসল্লি বলেন, আমরা কিছুক্ষণ আগে বৃষ্টির জন্য নামাজ পড়লাম, আর এখন নামাজ শেষ হতেই আমরা বৃষ্টিতে ভিজতেছি, আলহামদুলিল্লাহ।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook
×