ঢাকা শুক্রবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৮ জুন, ২০২১
Mukto Sangbad Protidin

আবারও লকডাউন বাড়ার সিদ্ধান্ত আসছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী


এমএস.প্রতিদিন ডেস্ক: শনিবার, ১৫ মে, ২০২১, ০৫:৫৩
আবারও লকডাউন বাড়ার সিদ্ধান্ত আসছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ফাইল ছবি

 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল রবিবার (১৬ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ শনিবার (১৫ মে) ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, এখন যেমনভাবে বিধিনিষেধ চলছে, তেমন করে আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। আগামীকাল রোববার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। বিধিনিষেধে কী কী থাকবে, সেই বিষয়গুলো আলোচনার ভিত্তিতে ঠিক করে রোববার জানিয়ে দেয়া হবে বলে তিনি জানান।

এর আগে বৃহস্পতিবার (১৩ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানিয়েছিলেন, এখন থেকে শতভাগ মাস্ক পরা বাধ্যতামূলক করতে পুলিশকে বিচারিক ক্ষমতা দেওয়া হবে।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

রোহিঙ্গাদের দায়িত্ব জাতিসংঘকেও নিতে হবে: জন কেরি


এমএস.প্রতিদিন ডেস্ক:
শুক্রবার, ০৯ এপ্রিল, ২০২১, ০৬:৩৮
রোহিঙ্গাদের দায়িত্ব জাতিসংঘকেও নিতে হবে: জন কেরি

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়: জন কেরি

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ুবিষয়ক বিশেষ দূত ও দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেছেন, ‌রোহিঙ্গাদের দায়িত্ব শুধু বাংলাদেশের নয়, এই দায়িত্ব জাতিসংঘকেও নিতে হবে। সবারই এই ইস্যুতে ভূমিকা রাখতে হবে।

আজ শুক্রবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন জন কেরি। বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে জন কেরি বলেন, বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের ব্যাপারে খুব সদয়। 

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। এজন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা


ক্রীড়া ডেস্ক:
রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ০৮:১৬
পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

ফাইল ছবি

নিউজ ডেস্ক: উড়তে থাকা পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে জায়গা পেয়েছেন নতুন মুখ। নতুন তিন মুখ হলেন ব্যাটসম্যান তাদিওয়ানাসে মারুমানি, পেসার তানাকা সিভাঙ্গা ও স্পিনার তাপিওয়া মাফুদজা।

১৯ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান মারুমানি সম্প্রতি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৫ ম্যাচে ৪ ফিফটি হাঁকিয়েছেন। ৫৭ গড়ে এই পাঁচ ম্যাচে তার রান ২২৮, ব্যাট করেছেন প্রায় ১৬০ স্ট্রাইক রেটে।

আফগানিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে স্বাস্থ্য জনিত সমস্যায় পড়া ব্রেন্ডন টেইলর ও ক্রেইগ আরভিনও ফিরেছেন দলে। ২০১৬ সালে সর্বশেষ জিম্বাবুয়ে জাতীয় দলের জার্সি গায়ে চাপানো লুক জঙ্গো দলে যায়গা পেয়েছে।
 
তবে চোটের কারণে স্কোয়াডে বিবেচিত হননি অভিজ্ঞ অলরাউন্ডার সিকান্দার রাজা। আগের সিরিজের স্কোয়াড থেকে ৬ টি পরিবর্তন এসেছে এবারের স্কোয়াডে। ২১ এপ্রিল থেকে হারারে স্পোর্টস ক্লাবে শুরু হবে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে স্কোয়াডঃ
শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল , রেজিস চাকাবভা, তানাকা সিভাঙ্গা, ক্রেইগ আরভিন, লুক জঙ্গো, তিনাসে কামুনহুকামো, ওয়েসলে মাধেব্রে, তাদিওয়ানাসে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, মুফুদজা তাপিউয়া, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ব্রেন্ডন টেইলর ও ডোনাল্ড টিরিপানো।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook
×