ঢাকা বৃহস্পতিবার, ২ আষাঢ় ১৪২৮, ১৭ জুন, ২০২১
Mukto Sangbad Protidin

করোনায় (২৭ এপ্রিল) মৃত্যু ৭৮, শনাক্ত ৩০৩১, সুস্থ ৫২৩৪


স্বাস্থ্য ডেস্ক: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১, ০৪:৪৩
করোনাভাইরাসের সর্বশেষ তথ্য
করোনাভাইরাস

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৭৮ জন। এ নিয়ে করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১১ হাজার ২২৮ জন।
 
এদিকে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৩০৩১ জন। এ নিয়ে দেশে মোট করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা ৭ লাখ ৫১ হাজার ৬৫৯ জন।
 
আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর থেকে আরও জানানো হয়, গত ১ দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫২৩৪ জন করোনারোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৬ লাখ ৬৬ হাজার ৯২৭ জন করোনারোগী সুস্থ হয়ে উঠেছেন।

উল্লেখ্য, দেশে গত কয়েকদিনের তুলনায় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আজ মঙ্গলবার দুটোই তুলনামূলক কমেছে। 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

৬০তম ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট রেজি. কোর্স পরীক্ষা স্থগিত


স্বাস্থ্য ডেস্ক:
মঙ্গলবার, ০৬ এপ্রিল, ২০২১, ১১:১২
৬০তম ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট রেজি. কোর্স পরীক্ষা স্থগিত

৬০তম ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট রেজি. কোর্স ৯ এপ্রিল পরীক্ষার স্থগিত নোটিশ

কোভিড-১৯ পরিস্থিতিতে অনিবার্য কারণে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল কর্তৃক পরিচালিত ৬০তম ফার্মেসী সার্টিফিকেট রেজি. কোর্সের অনুষ্ঠিতব্য পরীক্ষার তারিখ ০৯ এপ্রিল ২০২১ অবশেষে স্থগিত ঘোষণা করা হয়েছে। (নোটিশটি সংযুক্ত)

সারাদেশে ফার্মেসী কোর্সের শিক্ষার্থীরা গভীর উদ্বেগ-উৎকন্ঠায় থাকার পর ০৪ এপ্রিল ২০২১ইং তারিখ সম্বলিত নোটিশটি প্রদান করা হয়। যদিও শিক্ষার্থীরা উক্ত তারিখে বিকাল পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহকালে কোন ধরণের নোটিশ পাননি বলে অভিযোগ করেন।

তবে প্রবেশপত্র বিতরণকালে মাহমুদ আলম নামে একজন অফিস স্টাফ তিনি তার মোবাইল নম্বর শিক্ষার্থীদের প্রদান করে পরবর্তীতে যোগাযোগ করার কথা বলে অনেককে আশ্বস্থ করেন।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল শনিবার সরকারীভাবে দেশে লকডাউন সংক্রান্ত পরিপত্র ঘোষণা করা হয় যে, আগামী ৫ এপ্রিল সোমবার থেকে ১ সপ্তাহের জন্য লকডাউন শুরু হবে এবং তা আরও বাড়ার সম্ভাবনা আছে। ফলে দেশে সব ধরণের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হলেও বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল পরীক্ষা স্থগিতের ব্যাপারে গড়িমসি করেন বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন।

গণমাধ্যমের দ্বারা শিক্ষার্থীরা বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের নিকট অনুরোধ জানান যে, পরবর্তীতে স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা যেন কমপক্ষে ২ সপ্তাহ আগে প্রদান করা হয়। কারন তাদের পরীক্ষা প্রস্তুতির পাশাপাশি অধিকাংশ শিক্ষার্থী তাদের কেন্দ্র থেকে বাসা বা বাড়ি অনেক দূরে। তারা এটাও দাবি করেন, বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল অফিসে সংরক্ষিত প্রত্যেক শিক্ষার্থীর মোবাইলে যেন ফোন ও ম্যাসেজ প্রদান করা হয়। 

 

[বি.দ্র. ২০২০-২১ ছাত্র/ছাত্রীরা গুরত্বপূর্ণ তথ্য জানতে/জানাতে নিম্নের লিংকগুলোতে সংযুক্ত থাকুন: ফেজবুক পেজ: https://www.facebook.com এবং https://www.facebook.com/profile.php?id=100011160244099
ফার্মাসিস্ট গ্রুপ পেজ: Pharmacist-c-Students-Forum-102024211981313]

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

ঘরের মাঠে লিডসের কাছে হারলো ম্যানসিটি


ক্রীড়া ডেস্ক:
শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ০৯:১২
ঘরের মাঠে লিডসের কাছে হারলো ম্যানসিটি

ফাইল ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লিডস ইউনাইটেডের বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে হেরে বসলো ম্যানচেস্টার সিটি। তবে এখনো ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ম্যানসিটি।

শনিবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে লিডসের বিপক্ষে ২-১ গোলে পরাজয় বরণ করে।

পুরো ম্যাচেই আধিপত্য দেখিয়ে খেলেছে সিটিজেনরা। তবে আক্রমণাত্মক খেলা সিটি ৪২তম মিনিটে গোল হজম করে। প্যাট্রিক বামফোর্ডের সহায়তায় গোলটি করেন ডালাস। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে ১০ জনের দলে পরিণত হয় লিডস। ট্যাকেল করার কারণে লিয়াম কুপারকে লাল কার্ড দেখান রেফারি।

বিরতির পর আক্রমণের ধারা বাড়িয়ে দেয় সিটি। আর ম্যাচের ৭৬ মিনিটে ফলাফলও আসে। বানার্দো সিলভার অ্যাসিস্টে সিটিকে স্বস্তির গোল এনে দেন তোরেস। তবে দ্বিতীয়ার্ধের যোগ করা প্রথম মিনিটেই গার্দিওলা শিষ্যদের মুখ থেকে হাসি কেড়ে নেন ডালাস। আলিওস্কির সহায়তায় নিজের জোড়া গোল করে লিডসকে জয় উপহার দেন উত্তর আয়ারল্যান্ডের এই মিডফিল্ডার।

লিগে ৩২ ম্যাচে ২৩টি জয়, পাঁচটিতে হার ও ৪টি ড্র নিয়ে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ম্যানসিটি। আর ৩১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে নয়ে উঠে লিডস।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook
×