ঢাকা সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর, ২০২২
Mukto Sangbad Protidin

প্রধানমন্ত্রী বন্যাকবলিত সিলেট এলাকায় পরিদর্শন


মুক্তসংবাদ প্রতিদিন ডেস্ক মঙ্গলবার, ২১ জুন, ২০২২, ১২:১১
প্রধানমন্ত্রী বন্যাকবলিত সিলেট এলাকায় পরিদর্শন
ফাইল ছবি

বন্যা কবলিত এলাকা পরিদর্শন করতে সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টার কিছুক্ষণ আগে প্রধানমন্ত্রী সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বলে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজি সিংহ জানান।

দুপুর ১টা পর্যন্ত তিনি সিলেটে নির্ধারিত কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। অতিবৃষ্টিতে উজানের ঢলে সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে, ফলে এখানে দুর্দশায় পড়েছে প্রায় অর্ধ কোটি মানুষ।  

সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন জানান, প্রধানমন্ত্রী বিমানবন্দরে আসার পর সার্কিট হাউজে আসবেন। সেখানে রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনকে বন্যা মোকাবেলায় প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করবেন। সূত্র: বিডি প্রতিদিন

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

আজ মডার্নার দ্বিতীয় ডোজের টিকাদান শুরু


স্বাস্থ্য ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন
বৃহস্পতিবার, ১২ আগষ্ট, ২০২১, ১০:৪৮
আজ মডার্নার দ্বিতীয় ডোজের টিকাদান শুরু

সংগৃহীত ছবি

আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে বন্ধ হচ্ছে করোনাভাইরাস প্রতিরোধী মডার্নার টিকার প্রথম ডোজ দেওয়া। একই সঙ্গে আজ থেকেই দ্বিতীয় ডোজ টিকা দেওয়া শুরু হবে। গণমাধ্যমকে এমনটিই জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

গত মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১২ আগস্টের পর সারাদেশে মডার্নার টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ এবং দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে।

তবে, যেসব স্থানে উক্ত টিকার প্রথম ডোজ উদ্বৃত্ত রয়েছে, সেসব স্থানে দ্রুত প্রথম ডোজ দেওয়ার কাজ সম্পন্ন করে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু করতে হবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

এই নির্দেশনাটি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশীদ আলমের অনুমোদনক্রমে সারাদেশের সিভিল সার্জন, হাসপাতাল পরিচালক, টিকা কেন্দ্রসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে বলেও জানানো হয়।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

সরকার গঠনের আগেই শেষ বিজয় উল্লাস করছে তালেবান


আন্তর্জাতিক ডেস্ক:
শনিবার, ০৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৩
সরকার গঠনের আগেই শেষ বিজয় উল্লাস করছে তালেবান

ফাইল ছবি

সরকার গঠনের আগেই শেষ বিজয় উল্লাস করছে তালেবান। দীর্ঘ সময়ের লড়াই সংগ্রামের পর আফগানিস্তানের ক্ষমতা নিয়েছে তালেবানরা। সব যায়গা নিজেদের করায়ত্ব করলে একটি প্রদেশ নিজেদের ক্ষমতায় আনতে লড়াই করতে হয়েছে তাদের। সর্বশেষ তথ্যমতে আফগানিস্তানের সবশেষ প্রদেশ পাঞ্জশির প্রদেশটিরও নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার দাবি করেছে তালেবান।

এদিকে গতকাল শুক্রবার সরকার গঠন করার কথা থাকলেও তা একদিন পিছিয়েছে। এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করার কথা জানিয়েছে তাদের এক মুখপাত্র। তালেবান সরকারের নেতৃত্বে থাকছেন তালেবানের সহ-প্রতিষ্ঠাতা মোল্লা আব্দুল গণি বারাদার। তার সঙ্গে গুরুত্বপূর্ণ পদে থাকতে পারেন তালেবান প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের ছেলে মোল্লা মোহাম্মদ ইয়াকুব, শের মোহাম্মদ আব্বাস স্টনেকজাই। সংগঠনটির সর্বোচ্চ নেতা হেবায়েতুল্লাহ আখুন্দজাদার হবেন দেশটির প্রধান নেতা।

নতুন সরকার ঘোষণার প্রস্তুতির মধ্যেই বিরোধীদের সঙ্গে তুমুল লড়াই ও সংঘর্ষের পর কাবুলের উত্তর পূর্বে পাঞ্জশির উপত্যকা দখলে নেয়ার দাবি করেছে তালেবান। এসময় তারা সর্বশেষ বিজয় উল্লাস করেন বলে জানায় বিভিন্ন গণমাধ্যম।

মুক্তসংবাদ প্রতিদিন / khurshedalm@msprotidin.com
Share on Facebook