ঢাকা সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই, ২০২২
Mukto Sangbad Protidin

করোনা আবারও বাড়তে থাকায় সতর্ক থাকতে বললেন স্বাস্থ্যমন্ত্রী


মুক্তসংবাদ প্রতিদিন ডেস্ক সোমবার, ১৩ জুন, ২০২২, ০৬:৪১
করোনা আবারও বাড়তে থাকায় সতর্ক থাকতে বললেন স্বাস্থ্যমন্ত্রী
ফাইল ছবি: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়তে থাকায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সবাইকে সতর্ক থাকতে বললেন। সোমবার (১৩ জুন) সচিবালয়ে বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া অটোমেশন বিষয়ক সভা শেষে তিনি এ আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড কিছুটা বেড়েছে। সতর্ক হতে হবে। মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব ভুলে গেলে হবে না। রোগী বাড়ছে। গত কয়েক দিন থেকে ৫০-৭০ এর ঘরে সংক্রমণ থাকলেও সবশেষ শনিবার (১২ জুন) দেশে ১০৯ জনের শরীরে সংক্রমণের তথ্য পাওয়া যায়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে কোভিড কিছুটা বেড়েছে। গত কয়েক মাস আমরা দেখেছি ৩০-৩৫ জন সংক্রমিত হতো, গতকাল ছিল ১০৯ জন। সেই তুলনায় বেশ বেড়েছে।

তিনি বলেন, আমাদের কোভিড নিয়ন্ত্রণে রাখতে হবে। কোভিড এখনও নির্মূল হয়নি। আমরা এখন একটা স্বাভাবিক অবস্থায় আছি, আমরা যেন অস্বাভাবিক অবস্থায় না যাই সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। সূত্র: ইত্তেফাক

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

করোনায় (২৪আগষ্ট) মৃত্যু ১১৪, শনাক্ত ৫২৪৯ এবং সুস্থ ৮৯০৭


স্বাস্থ্য ডেস্ক: মুক্তসংবাদ প্রতিদিন
মঙ্গলবার, ২৪ আগষ্ট, ২০২১, ০৬:৩১
করোনাভাইরাসের সর্বশেষ তথ্য

করোনাভাইরাস

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১১৪ জন। এ নিয়ে করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৫ হাজার ৫১৩ জন।
 
এদিকে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৫,২৪৯ জন। এ নিয়ে দেশে মোট করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জন।
 
আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর থেকে আরও জানানো হয়, গত ১ দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮,৯০৭ জন করোনারোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

অভিনেতা মিঠুন চক্রবর্তী করোনায় আক্রান্ত


নাঈম,বিনোদন ডেস্ক:
মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১, ০৩:৫৯
অভিনেতা মিঠুন চক্রবর্তী করোনায় আক্রান্ত

ফাইল ছবি

ভারতে ক্রমশ বাড়তে থাকা করোনায় নাজেহাল দেশটির জনগণ। আর মাত্র এক দফার ভোট বাকি। একটানা ভোট প্রচারে অতিরিক্ত জন সমাগমের জন‍্যই করোনার এমন সংক্রমণ বাড়ছে বলে অভিযোগ করছে অনেকে। 

ইতিমধ‍্যেই বেশ কয়েকজন তারকা থেকে রাজনীতিবিদের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এবার সেই তালিকায় যুক্ত হলেন মিঠুন চক্রবর্তী। শোনা যাচ্ছে করোনা আক্রান্ত হয়েছেন তিনি। ফিল্মফেয়ারের অফিশিয়াল টুইটার হ‍্যান্ডেলে এমনটাই জানানো হয়েছে। বলা হয়েছে আপাতত হোম কোয়ারেন্টাইনেই থাকবেন মিঠুন চক্রবর্তী। 

বর্তমানে চিকিৎসকদের পরামর্শ মেনে চলছেন তিনি। তবে অভিনেতার পরিবারের তরফ থেকে এখনো এই বিষয়ে কিছুই জানানো হয়নি।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook