ঢাকা বুধবার, ৬ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর, ২০২১
Mukto Sangbad Protidin

যুক্তরাষ্ট্রে পাতাল রেলওয়ে ষ্টেশেনে গোলাগুলির পর পেন্টাগন লকডাউন


আন্তর্জাতিক ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন বুধবার, ০৪ আগষ্ট, ২০২১, ০৬:২৫
যুক্তরাষ্ট্রে পাতাল রেলওয়ে ষ্টেশেনে গোলাগুলির পর পেন্টাগন লকডাউন
ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সদর দফতরের একেবারে নিকটে একটি পাতাল রেলওয়ে স্টেশনে গোলাগুলির ঘটনা ঘটেছে। এরপরই মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন লকডাউন করে দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) এ ঘটনা ঘটে বলে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএফপি।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর মতে, পাতাল রেলওয়ে স্টেশনের বেশ কয়েকটি এলাকায় গোলাগুলি হয়। এ সময় ওয়াশিংটনের আরলিংটনের কাছে পেন্টাগনের কর্মীদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। কয়েকজন আহত হয়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হলেও তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনাস্থল থেকে মাত্র কয়েক গজ দূরে মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দফতর পেন্টাগণের প্রধান প্রবেশ পথ রয়েছে।

এক টুইট বার্তায় পেন্টাগনের নিরাপত্তা বহিনীর প্রধান বলেন, ট্রানজিট সেন্টারের একটি ঘটনায় পেন্টাগন লকডাউন করা হয়েছে এবং সাধারণ লোকজনকে আক্রান্ত এলাকাটি এড়িয়ে চলতে বলা হয়েছে।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

আজারবাইজান-আর্মেনিয়ার আবারও সংঘর্ষ: আর্মেনিয়ার ৩ সেনা নিহত


আন্তর্জাতিক ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন
বুধবার, ২৮ জুলাই, ২০২১, ১০:৪২
আজারবাইজান-আর্মেনিয়ার আবারও সংঘর্ষ: আর্মেনিয়ার ৩ সেনা নিহত

ফাইল ছবি

আজারবাইজান এবং আর্মেনিয়ার সেনাদের মধ্যে আবারও গোলযোগপূর্ণ নাগোর্নো-কারাবাখে তুমুল সংঘর্ষ হয়েছে। আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আজ বুধবার সকাল সাড়ে আটটার দিকে আজারবাইজানের সেনাদের সঙ্গে গুলি বিনিময়ের সময় আর্মেনিয়ার তিন সেনা নিহত এবং দু’জন আহত হয়েছে। আজ সকালেই এই সংঘর্ষ শুরু হয়। খবর পার্সটুডের।

আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সংঘর্ষের জন্য আজারবাইজানকে দায়ী করেছে। আর্মেনীয় মন্ত্রণালয় বলেছে, আজারবাইজানের পক্ষ থেকে ইচ্ছাকৃতভাবে পরিস্থিতি সংঘাতময় করে তোলা হয়েছে এবং আজারবাইজানের সেনারা অবৈধভাবে আর্মেনিয়ার স্বাধীন ভূখণ্ডে অবস্থান করছে।

জবাবে আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, কালবাজারে আজারবাইজানের সেনা অবস্থানে আর্মেনীয় সেনারা উস্কানিমূলক হামলা চালালে তার জবাব দেয়া হয়েছে। এতে আজারবাইজানের দুই সেনা আহত হয়েছে বলে আজেরি প্রতিরক্ষা মন্ত্রণালয় উল্লেখ করেছে। উল্লেখ্য, নাগার্নো-কারাবাখ অঞ্চলে গত নভেম্বর মাস থেকে যুদ্ধবিরতি কার্যকর থাকার পর আজ এরকম রক্তক্ষয়ী সংঘর্ষে আর্মেনীয় সেনা নিহতের খবর পাওয়া গেল।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

আইপিএল খেলতে মধ্যরাতেই দেশ ছাড়ছেন সাকিব-মুস্তাফিজ


ক্রীড়া ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন
রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ১০:১২
আইপিএল খেলতে মধ্যরাতেই দেশ ছাড়ছেন সাকিব-মুস্তাফিজ

ফাইল ছবি

মহামারী করোনার প্রথম দফায় স্থগিত হয়ে যাওয়ার পর আবারো শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে জনপ্রিয় এই ক্রিকেট। এদিকে, আইপিএলে অংশ নিতে আজ রোববার (১২ সেপ্টেম্বর) মধ্যরাতে দুবাইয়ের উদ্দেশে উড়াল দিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের দুই তারকা খেলোয়াড় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

জানা গেছে, দুজন একই ফ্লাইটে যাবেন। তাদের ফ্লাইট আজ দিবাগত রাত ১টা ৪০ মিনিটে। আইপিএলের এবারের আসর গত মার্চে ভারতে শুরু হলেও ২৯ ম্যাচ পর স্থগিত করে দেওয়া হয়। বাকি ৩১ ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে আইপিএলের বাকি অংশ।

উল্লেখ্য, আইপিএলে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স আর ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। এদিকে, দেশ ছাড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সাকিব আল হাসান। এসময় তার সঙ্গে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আজ রোববার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই তথ্য জানিয়েছেন সাকিব। সঙ্গে শেয়ার করেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে তোলা ছবিও।

সাকিব লিখেছেন, 'আজ সন্ধ্যায় বিসিবি সভাপতি পাপন ভাইকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পারাটা ছিল সম্মানজনক।’

মুক্তসংবাদ প্রতিদিন / khurshedalm@msprotidin.com
Share on Facebook