ঢাকা মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর, ২০২২
Mukto Sangbad Protidin

পি কে হালদার জেরার মুখে দফায় দফায় কাঁদছেন


মুক্তসংবাদ প্রতিদিন ডেস্ক রবিবার, ১৫ মে, ২০২২, ০৭:৪৭
পি কে হালদার জেরার মুখে দফায় দফায় কাঁদছেন
ফাইল ছবি: পি কে হালদার

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে ভারতে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) তদন্ত কর্মকর্তাদের জেরার মুখে দফায় দফায় কান্নায় ভেঙে পড়েছেন। ভারতের অর্থ-সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) পি কে হালদারকে জেরা করছে। পি কে হালদারের কান্নার তথ্য ইডি সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

আজ রোববার দুপুরে এক ইডি কর্মকর্তা গণমাধ্যমকে জানান, গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করার আগে থেকেই জেরা শুরু হয়েছে। গ্রেপ্তারের পর ২ ঘণ্টা বিরতি দেওয়া হয়। এরপর আবারও ম্যারাথন জেরা শুরু হয়েছে। জেরার মুখে তদন্ত কর্মকর্তাদের সামনে দফায় দফায় কান্নায় ভেঙ্গে পড়েন পি কে হালদার।

আজ রোববার সকালে এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কলকাতার নগর দায়রা আদালত। এর ফলে তাকে রিমান্ডে নিয়েছে ইডি।

এর আগে গতকাল শনিবার পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হন পি কে হালদার। শনিবার ইডি আরও পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এরমধ্যে চারজন বাংলাদেশি। তারা হলেন- প্রীতিশ কুমার হালদার ও তার স্ত্রী (নাম জানা যায়নি), উত্তম মিত্র ও স্বপন মিত্র। এছাড়া প্রণব হালদার নামে এক ভারতীয়কে গ্রেপ্তার করে ইডি। প্রণব সেখানে সরকারি চাকরি করেন। পরে সঞ্জীব হালদার নামে একজনকে আটক করার কথা জানায় ইডি। সঞ্জীব বাংলাদেশ গ্রেপ্তার সুকুমার মৃধার জামাই।

ইডির অভিযানে পশ্চিমবঙ্গে অন্তত ২০টি বাড়িসহ পি কের বিপুল সম্পত্তির খোঁজ পাওয়া গেছে। বাড়িগুলো থেকে জমির দলিলসহ গুরুত্বপূর্ণ অনেক নথি জব্দ করা হয়েছে। সূত্র: সমকাল

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

প্রেমিকাকে ধর্ষণ ছাত্রলীগ নেতার, অতঃপর…


এমএস.প্রতিদিন ডেস্ক:
বৃহস্পতিবার, ০৮ এপ্রিল, ২০২১, ০২:৫৩
প্রেমিকাকে ধর্ষণ ছাত্রলীগ নেতার, অতঃপর

সংগৃহীত ছবি: লুৎফর রহমান নয়ন

প্রেমিকাকে ধর্ষণের পর গর্ভপাত করানোর অভিযোগ উঠেছে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়নের বিরুদ্ধে। এ ঘটনায় গত ৪ এপ্রিল আদালতে একটি মামলাও করেছেন তার প্রেমিকা। 

কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদার মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করার নির্দেশ দিয়েছেন। পিবিআইকে আগামী ২৯ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। 

মামলার বিবরণীতে জানা জানা যায়, গুরুদয়াল কলেজ ক্যাম্পাসে লুৎফর রহমান নয়নের সঙ্গে ওই তরুণীর পরিচয় হয়। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। 

গত বছরের ২০ অক্টোবর ওই তরুণীকে শহরের গাইটাল এলাকায় জুয়েল রানা নামে তার এক বন্ধুর বাসায় নিয়ে যায নয়ন। সেখানে হত্যার হুমকি দিয়ে তাকে ধর্ষণ করে। 

মেয়েটি কান্নাকাটি করলে তাকে বিয়ের প্রতিশ্রুতি দেয় নয়ন। তবে নতুন বছরের জানুয়ারি মাসে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিষয়টি নয়নকে জানায় তার প্রেমিকা। শুনে নয়ন বলে, গর্ভের সন্তান নষ্ট করলে তাকে ১ সপ্তাহের মধ্যে বিয়ে করবে।

প্রতিশ্রুতি মোতাবেক নয়ন মেয়েটিকে ট্যাবলেট খাইয়ে গর্ভপাত করায়। এরপর থেকে বিয়ের মেয়েটি বিয়ের কথা বললে এড়িয়ে যায় নয়ন।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

আরও পড়ুন

চেলসির জয়ে লীগকাপ থেকে রোনালদোর ইউনাইটেডের বিদায়


ক্রীড়া ডেস্ক :মুক্তসংবাদ প্রতিদিন
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ০৭:৫৬
চেলসির জয়ে লীগকাপ থেকে রোনালদোর ইউনাইটেডের বিদায়

ফাইল ছবি

হেরে লিগ কাপ থেকে বিদায় নিল ম্যানচেস্টার ইউনাইটেড। রোনালদোবিহীন রেড ডেভিলদের সঙ্গে ১-০ গোলে জয় পেয়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

অন্যদিকে, টাইব্রেকারে অ্যাস্টন ভিলাকে ৪-৩ ব্যবধানে হারিয়ে পরের পর্বে উঠেছে চেলসি। ম্যানচেস্টার ইউনাইটেড গেল সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে হেরে যায় ইয়ং বয়েজের কাছে।

এবার লিগ কাপেও সেই দুর্দশা কাটিয়ে উঠতে পারেনি। হার নিয়ে টুর্নামেন্ট থেকেই বিদায় ঐতিহ্যবাহীদের। তাও আবার নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে। কিন্তু ২ দিন আগেই তাদেরকে ২-১ গোলে হারিয়েছিল থিয়েটার অব ড্রিমের নায়কেরা। হারের একটা বড় কারণ হিসেবে দাড় করানো যেতে পারে রোনালদোর না থাকাটাকে।

ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের শুরুটা ভালো হয়নি। ম্যাচের ৯ মিনিটেই ওয়েস্টহ্যামের আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যানুয়েল লানযিনির গোলে পিছিয়ে যায় রেড ডেভিলরা।

এরপর আক্রমণ আর বল দখলে এগিয়ে হ্যামারদের চাপে রাখে ওলে গানার সোলশায়ারের দল। প্রথমার্ধের ওই গোলটা দ্বিতীয়ার্ধে পুরো সময় চেষ্টা করেও আর পরিশোধ করতে পারেনি। শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় ঐতিহ্যবাহীদের।

এদিকে আরেক ম্যাচে, চেলসির সঙ্গে চোখে চোখ রেখে লড়েছে । নিজেদের মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে ম্যাচের প্রথমার্ধ গোল শূণ্য ড্র করে চেলসি।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে চেলসিকে এগিয়ে দেন টিমো ওয়ের্নার। ১০ মিনিট পর সেই গোল শোধ করে দেন অ্যাস্টন ভিলার আর্চার। জমে ওঠে ম্যাচ। দুই দলই করে এগিয়ে যাবার লড়াই। তবে ম্যাচের বাকি সময় গোলে না হলে খেলা গড়ায় টাইব্রেকারে। টান টান উত্তেজনার সেই ম্যাচে ৪-৩ ব্যাবধানে জয় ছিনিয়ে নেয় ব্লুরা। নিজেদের মাঠ বলেই আত্মবিশ্বাসী ছিল থমাস টুখেলের দল। এই জয়ে পরের পর্বের টিকিট কাটলো চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ীরা।

মুক্তসংবাদ প্রতিদিন / khurshedalm@msprotidin.com
Share on Facebook

সর্বশেষ - অপরাধ