ঢাকা রবিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ০১ আগষ্ট, ২০২১
Mukto Sangbad Protidin

৩১ জুলাই পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে


এমএস.প্রতিদিন ডেস্ক: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১, ০৪:১৮
৩১ জুলাই পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে
সংগৃহীত ছবি

দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩১ জুলাই তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন। 

দেশে করোনা পরিস্থিতি খারাপ থাকায় এবং কঠোর লকডাউন চলমান থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনা করে এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

এসএসসি ও এইচএসসি-২০২২ সালের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ


এমএস.প্রতিদিন ডেস্ক:
শুক্রবার, ২৮ মে, ২০২১, ০৬:০৯
এসএসসি এইচএসসি ২০২২ সালের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

ফাইল ছবি

 

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। তাই এবার আগে থেকেই প্রস্তুতি নেয়া হচ্ছে এসএসসি ও এইচএসসি পরীক্ষার। আগামি বছরের (২০২২ সাল) এসএসসি ও এইচএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে।

সংক্ষিপ্ত এ সিলেবাস অনুসারে ১৫০ দিনের পাঠদান শেষে এসএসসি পরীক্ষা হবে। আর এইচএসসি পরীক্ষা হবে ১৮০ দিন পাঠদান শেষে।
 
আজ শুক্রবার (২৮ মে) সকালে ঢাকা বোর্ডের ওয়েবসাইটে এ সিলেবাস প্রকাশ করা হয়।

এর আগে বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশের ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এর পরই সিলেবাস দুটি প্রকাশ করল ঢাকা বোর্ড।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেছিলেন যে, ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্যও সংক্ষিপ্ত সিলেবাস তৈরি করা হয়েছে। এসএসসি পরীক্ষার্থীদের জন্য ১৫০ দিনে শেষ করে এবং এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ১৮০ দিনে শেষ করার মত করে এ সিলেবাস তৈরি করা হয়।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

ব্লাকমেইলে অতিষ্ঠ প্রবাসী দম্পতি খুন করেন ফুসকা হাউজের কর্মচারীকে


এমএস.প্রতিদিন ডেস্ক:
রবিবার, ২১ মার্চ, ২০২১, ০১:১১
ব্লাকমেইলে অতিষ্ঠ প্রবাসী দম্পতি খুন করেন ফুসকা হাউজের কর্মচারীকে

সংবাদ সম্মেলন করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা

বাসার মালিক আমেরিকা প্রবাসী ও তার স্ত্রীর যৌনমিলনের দৃশ্য ক্যামেরাবন্দী করে ফুসকা হাউজের কর্মচারী নিজাম উদ্দিন। পরে সেই ভিডিও ফেসবুকে ছেড়ে দিয়ে প্রবাসীর স্ত্রীর সাথে অবৈধ সম্পর্কস্থাপন ও বিয়ে করে আমেরিকা যাওয়ার স্বপ্ন দেখেছিলো লম্পট ফুসকা হাউজের কর্মচারী নিজাম উদ্দিন।

কিন্তু এই লোভ তাকে পৌঁছে দিয়েছে মৃত্যুপুরীতে। তার অব্যাহত ব্লাকমেইলে-অতিষ্ট হয়ে প্রবাসী ও তার লোকজন খুন করে ফুসকা হাউজের কর্মচারী নিজাম উদ্দিনকে। 

গতকাল শনিবার দুপুরে নিজ কার্য্যালয়ে সংবাদ সম্মেলনে এবিষয়ে বিস্তারিত তথ্য জানান হবিগঞ্জের পুলিশ সুপার  মোহাম্মদ উল্লা। তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে ১৭ মার্চ দেশত্যাগের সময় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজাম হত্যাকারী স্বামী ও স্ত্রীকে গ্রেফতার করে পুলিশ। 

পরে শুক্রবার সন্ধায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ নং আদালতে স্বামী-স্ত্রী ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান ও হত্যার দায় স্বীকার করেন। এ বিষয়ে স্বামী স্ত্রীসহ ৪ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে পুলিশ।

নিহত ফুসকা হাউজের কর্মচারী নিজাম উদ্দিন মাধবপুর উপজেলার হরিণখোলা গ্রামের ইমাম উদ্দিনের ছেলে।
 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook