ঢাকা শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগষ্ট, ২০২২
Mukto Sangbad Protidin

নোবেলজয়ী মালালা বিয়ে করলেন


আন্তর্জাতিক ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন বুধবার, ১০ নভেম্বর, ২০২১, ১০:৫৩
নোবেলজয়ী মালালা বিয়ে করলেন
ফাইল ছবি

বিয়ে করলেন শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী পাকিস্তানি অধিকারকর্মী মালালা ইউসুফজাই।

স্থানীয় সময় মঙ্গলবার ইংল্যান্ডের বার্মিংহামে একটি ঘরোয়া অনুষ্ঠানে তার বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

মালালার স্বামীর নাম আসার মালিক। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা।

মঙ্গলবার আসারের সঙ্গে তার বিয়ের খবর টুইটারে জানায় মালালা। বিয়ের ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘আমার জীবনের একটি মূল্যবান মুহূর্ত। আসার এবং আমি আজীবনের সঙ্গী হওয়ার জন্য আজ গাঁটছড়া বাঁধলাম।’

মালালা লিখেছেন, ‘বার্মিংহামের বাড়িতেই পরিবার-পরিজনের সামনে একটা ছোট ঘরোয়া নিকাহ অনুষ্ঠানে আমরা বিশেষ মুহূর্তটি উদ্‌যাপন করেছি।’

সূত্র: সমকাল

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

ভারতজুড়ে চলছে রেল অবরোধ


আরাফাত: আন্তর্জাতিক ডেস্ক
সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ০১:৩৪
ভারতজুড়ে চলছে রেল অবরোধ

ফাইল ছবি

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে বরখাস্ত করার দাবিতে দেশটি জুড়ে রেল অবরোধ চলছে। সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় শুরু হয়েছে এ অবরোধ এবং চলবে বিকেল চারটা পর্যন্ত। 

এর আগে, অজয়ের ছেলেকে উত্তর প্রদেশে গাড়িচাপা দিয়ে কয়েকজন কৃষককে হত্যার অভিযোগে আটক করা হয়েছে। এসব জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সংযুক্ত কিষাণ মোর্চা এই অবরোধের ডাক দিয়েছে। পাঞ্জাব এবং অন্যান্য অঞ্চলে কৃষকদের রেললাইনে বসে থাকতে দেখা গেছে।

'রেল রোকো' আন্দোলনে অংশগ্রহণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে লখনউ পুলিশ। তারা বলেছে, যারা জনগন চলাচলের স্বাভাবিকতা ব্যাহত করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম

বিমানবন্দরে রকেট হামলার ফলে আফগানিস্তান সব ফ্লাইট বাতিল করেছে


আন্তর্জাতিক ডেস্ক:মুক্তসংবাদ প্রতিদিন
রবিবার, ০১ আগষ্ট, ২০২১, ০৩:৩৯
বিমানবন্দরে রকেট হামলার ফলে আফগানিস্তান সব ফ্লাইট বাতিল করেছে

সংগৃহীত ছবি

আফগানিস্তানের কান্দাহার বিমানবন্দরে রকেট হামলা করেছে তালেবান। শনিবার রাতে এই হামলা চালানো হয়। আজ রবিবার তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বার্তা সংস্থা রয়টার্সকে এই হামলার কথা নিশ্চিত করেন। 

তিনি বলেন, ‘কান্দাহার বিমানবন্দরকে লক্ষ্য করে আমরা হামলা করেছি। কারণ শত্রুরা আমাদের ওপর বিমান হামলা চালানোর জন্য এটিকে কেন্দ্র হিসেবে ব্যবহার করে আসছে।’

বিমানবন্দরটির প্রধান মাসুদ পশতুন বলেন, শনিবার রাতে বিমানবন্দরকে লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়। এর মধ্যে দুটি রকেট বিমানবন্দরের রানওয়েতে এসে পড়েছে। এ কারণে এই বিমানবন্দর থেকে সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত রানওয়ে মেরামতের কাজ চলছে বলে জানান কান্দাহার বিমানবন্দরের প্রধান। আজ দিনের শেষ ভাগে বিমানবন্দরের কার্যক্রম আবার শুরু হতে পারে বলে আশা প্রকাশ করছে কর্তৃপক্ষ। 

মুক্তসংবাদ প্রতিদিন / কে. আলম
Share on Facebook

সর্বশেষ - আন্তর্জাতিক